ঢাকামঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ অব্যাহত, যানচলাচল ব‌ন্ধে তীব্র জানজট।

নি‌জেস্ব ডেস্ক
এপ্রিল ১৯, ২০২২ ২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

নিউ মার্কেট এলাকায় বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের টানা সংঘর্ষ চলছে। মুখোমুখি অবস্থান নিয়ে তারা উভয়পক্ষ ইটপাটকেল ছুড়ছেন। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকাসহ সায়েন্সল্যাব দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে মিরপুর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সংঘর্ষের ঘটনায় দেশইন‌ফোর ঢাকা ব্যাু‌রো ‌রি‌পোর্টার মিনহাজ সিকদার সংঘর্ষকারী‌দের ছোঁড়া ইটের আঘা‌তে মারাত্মকভা‌বে আহত হ‌য়ে‌ছেন। তা‌কে বর্তমা‌নে স্থানীয় এক‌টি ক্লি‌নি‌কে চি‌কিৎসা দেয়া হ‌চ্ছে। এছাড়াও বি‌ভিন্ন বেসরকারি টিভির প্রতিবেদক‌দের আহত হওয়ার খবর পাওয়া গে‌ছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, গতকাল সোমবার রাত ১১টার দিকে নিউমার্কেটে ঢাকা কলেজ তিন শিক্ষার্থীর কাপড় কিনতে গেলে দোকানের সাথে কথা কাটাকাটি হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করে ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাংচুর চালায়। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া।

এসময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ঘটনার জেরে আজ মঙ্গলবার সকাল থেকে শিক্ষার্থীরা সড়কে নেমে আসে। তার সকাল থেকেই সায়েন্সল্যাব এলাকায় সড়ক বন্ধ করে দেন তারা।

অভিযোগ উঠেছে, শিক্ষার্থীরা ব্যবসায়ীদের মার্কেটে প্রবেশেও বাধা দেয়।

পরবর্তী সময়ে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এরপর দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। মুখোমুখি অবস্থান নিয়ে দফা-দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া দেন।

এসময় অনেককে লাঠি সোটা নিয়েও ধাওয়া দিতে দেখা গেছে। উভয়পক্ষ বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিয়ে ইটপাটকেল ছুড়তে থাকে। ব্যবসায়ী ও দোকানের কর্মচারীরা মার্কেটের ছাদে এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী ঢাকা কলেজের একাডেমিক ভবনের ছাদে অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুড়ছেন।

গতকাল রাতের ঘটনার পর পুলিশ ঘোষণা দিয়ে ঘটনাস্থলে অবস্থান নিলেও কোনও পক্ষকে নমনীয় করতে পারেনি। এসময় টিয়ারসেল নিক্ষেপের শব্দ শোনা যায়।

এদিকে যান চলাচল বন্ধ হয়ে যাওয়া মিরপুর রোডসহ রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে অফিসগামী মানুষসহ সাধারণ যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

এ ঘটনায় পুলিশ, শিক্ষার্থী কিংবা ব্যবসায়ীদের পক্ষ থেকে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।