ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান ইসরায়েলের।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ১৬, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ইরানের বিরুদ্ধে সর্বাত্মক নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছে ইসরায়েল। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে ইসরায়েলের দূত গিলাদ এরদান এ আহ্বান জানান।

তিনি বলেন, এখনই সময় ইরানের ওপর সর্বাত্মক নিষেধাজ্ঞার দেয়ার। অন্যথায় অনেক বেশি দেরি হয়ে যাবে। এ সময় তেহরানের হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দিয়ে, এর তীব্র নিন্দা জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিয় গুতেরেজ। এ সময় তিনি সবাইকে শান্ত থাকার আহ্বান জানান। বলেন, পৃথিবী এখন আর নতুন কোনো যুদ্ধ সহ্য করতে পারবে না।

অ্যান্তোনিয় গুতেরেজ আরও বলেন, মধ্যপ্রাচ্য খাদের কিনারে। এ অঞ্চলের মানুষ একটি ধ্বংসাত্মক সংঘাতের মুখোমুখি। তারা যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে। এখনই সময় খাদের কিনার থেকে তাদেরকে ফিরিয়ে আনার। এই দায়িত্ব সকলের বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় ইরানের দূত আমির সাইদ ইরাভানি বলেন, এ হামলার মাধ্যমে ইরান আত্মরক্ষার্থে এ হামলা করতে বাধ্য হয়েছে। এছাড়া আর কোনো উপায় ছিল না তাদের হাতে। তিনি বলেন, তেহরান কোনো রকম উত্তেজনা বৃদ্ধি করতে চায় না।

এটিএম/

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।