ঢাকাশুক্রবার , ১২ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তিন ছেলে নিহত হলেও বন্ধ হবে না যুদ্ধবিরতি আলোচনা, বললেন হামাস নেতা হানিয়া

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ১২, ২০২৪ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে ও নাতি-নাতনি নিহত হয়। তবে হামাসের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, ইসরায়েলের বিমান হামলায় তার তিন ছেলে ও নাতি-নাতনি নিহত হওয়ার ঘটনা গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় প্রভাব ফেলবে না।

বৃহস্পতিবার, এমনটাই জানিয়েছেন হামাস নেতা ইসমাইল হানিয়া। এই নেতার দাবি, ফিলিস্তিনিদের স্বার্থ সবকিছুর ঊর্ধ্বে। এসময় নিজের সন্তানরা হামাসের যোদ্ধা ছিলো না বলেও দাবি জানান তিনি। হানিয়ার অভিযোগ, গাজায় যুদ্ধবিরতি আলোচনা প্রক্রিয়া ভেস্তে দিতেই চালানো হয়েছে এই হামলা। হামাসের রাজনৈতিক শাখার প্রধান সন্তান হারানোর পর, ইসরায়েলের সাথে চলমান যুদ্ধবিরতির আলোচনায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীটির অবস্থান বদলে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছিলো। তবে, সেসব শঙ্কা উড়িয়েই দিলেন হানিয়া। তার দাবি, এখনও আলোচনা এগিয়ে নিতে চায়।

ইসমাইল হানিয়া বলেন, যদি তারা মনে করে এই হামলার পর হামাসের অবস্থান বদলে যাবে, তাহলে সেটি তাদের অলীক কল্পনা। নিজেদের অপরাধ ঢাকতে মিথ্যে বলছে ইসরায়েল। তাদের দাবি ভিত্তিহীন। কেউ কীভাবে শিশু সন্তানদের সাথে নিয়ে অপারেশনে যেতে পারে? তারা ঈদের দিন আত্মীয়ের সাথে দেখা করতে যাচ্ছিলো। গাজায় গণহত্যা চালিয়ে বহুবারই মিথ্যা গল্প বানিয়েছে ইসরায়েল। আমার কাছে ফিলিস্তিনিদের স্বার্থ সবার আগে, আর আমার সন্তানরাও এই ফিলিস্তিনিদের অংশ। আমরা এখনও চুক্তির জন্য তৈরি আমরা।

/আরআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।