ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুদ্ধবিরতি না হওয়ায় হামাসকে দায়ী করলো যুক্তরাষ্ট্র।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ১৭, ২০২৪ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

গাজায় যুদ্ধবিরতি কার্যকর না হওয়ার পেছনে ইসরায়েল নয়, দায়ী হামাস। স্থানীয় সময় সোমবার (১৫ এপ্রিল) মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।

তিনি বলেন, যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্র, কাতার ও মিসরের পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয় হামাস ও ইসরায়েলকে। ওই প্রস্তাবের বিষয়ে সম্মত হতে ইতিবাচক পদক্ষেপও নেয় ইসরায়েল। কিন্তু ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস এই প্রস্তাব ফিরিয়ে দেয় বলে জানান তিনি।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেন, হামাস প্রস্তাব প্রত্যাখ্যান করায় অন্তত ৬ সপ্তাহের জন্য গাজায় ইসরায়েলি অভিযান বন্ধ থাকতো। কেন এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি, সেটা হামাসই ভালো বলতে পারবে।

প্রসঙ্গত, ইসরায়েল ও হামাসের মধ্যে কয়েক সপ্তাহের আলোচনার পর কোনো সমঝোতায় পৌঁছানো ছাড়াই সম্প্রতি ব্যর্থ হয় যুদ্ধবিরতির চেষ্টা। তবে এই ইস্যুতে আন্তর্জাতিক চাপ ক্রমশ বাড়ছে।

/এএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।