ঢাকারবিবার , ২৪ মার্চ ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক
মার্চ ২৪, ২০২৪ ২:৩১ অপরাহ্ণ
Link Copied!

ইমরান মাহমুদ, লন্ডন: ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতনা, আমরাও বিশ্ব দরবারে নিজেদের বাঙালি হিসেবে পরিচয় দিতে পারতামনা। বঙ্গবন্ধু বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি আয়োজিত স্বাধীনতা দিবসকে সামনে রেখে আলোচনা সভায় বক্তারা একথা গুলো বলেন।

বক্তারা আরো বলেন- স্বাধীনতার ৫২ বছর পরও স্বাধীনতা বিরুধী অপশক্তি অপপ্রচারে লিপ্ত এসব দেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে আমাদের সকলকে আবারও ৭১এর ন্যায় ঐক্য বদ্ধ হতে হবে। এবং একাত্তরে প্রবাসীদের অবদান গুরুত্বসহকারে প্রতিবেদনে তুলে ধরতে হবে।

শনিবার (২৩মার্চ ২০২৪ ) লন্ডন সময় বিকেলে ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিলে
পূর্ব লন্ডনের ক্যাভেল স্ট্রেীটের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি, জগন্নাথপুর টাইমস এর সম্পাদক অধ্যাপক এমডি সাজিদুর রহমান।

সংগঠনের সেক্রেটারী ডিবিসি নিউজের লন্ডন প্রতিনিধি সাংবাদিক জুবায়ের আহমদের সঞ্চালনায় বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ব্রিটেনে বাংলা মিডিয়ার জ্যেষ্ট সাংবাদিক-গবেষক মতিয়ার চৌধুরী।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের ফাউন্ডার প্রেসিডেন্ট, ঢাকা পোস্টের যুক্তরাজ্য প্রতিনিধি – সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, সহসভাপতি, ২৬ শে টেলিভিশনের সিইও জামাল আহমদ খান, এ্যাসিসটেন্ট সেক্রেটারী- ইউকে বাংলা গার্ডিয়ানের ম্যানেজিং এডিটর মুহাম্মদ সালেহ আহমদ ,এ্যাসিসেটেন্ট সেক্রেটারী ডক্টর. আজিজুল আম্বিয়া, আজকের নলজুরের লন্ডন প্রতিনিধি- এ্যাসিসটেন্ট ট্রেজারার মির্জা আবুল কাশেম, হবিগন্জ এক্সপ্রেসের লন্ডন প্রতিনিধি- ইভেন্ট এন্ড ফ্যাসেলিটিজ সেক্রেটারী এ. রহমান অলি, বাংলা সংলাপের বিশেষ প্রতিনিধি- সাবেক সহ সভাপতি ব্যারিষ্টার ইকবাল হোসেন, বিশ্ববাংলানিউজ২৪ এর সম্পাদক সাংবাদিক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, বাংলাভিউ এর লন্ডন প্রতিনিধি ইমরান মাহমুদ।

এছাড়া আলোচনায় আরো অংশ নেন কবি ফয়েজুর রহমান ফয়েজ, লেবার পার্টির হোয়াইটচ্যাপল শাখার সেক্রেটারী কমিউনিটি এক্টিভিস্ট মোঃ সুয়েজ মিয়া,
সাবেক কাউন্সিলর গীতিকবি শাহ সোহেল আমিন, কমিউনিটি এক্টিভিস্ট মোঃ সুলতান আহমেদ, সালমান আহমেদ চৌধুরী, আব্দুস সত্তার, সেলিম আহমদ ও হাসান আহমেদ প্রমুখ।

ইফতার পূর্বে মোনাজাতে পরিচালনা করেন সংগঠনের ট্রেজারার এসকেএম আশরাফুল হুদা।
উক্ত মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু , ৭১”র বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৩০ লক্ষ শহীদের আত্মার শান্তি , দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।