ঢাকাবুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জিয়াউর রহমানকে ফাঁসানোয় সাবেক ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

ইউপি নির্বাচনে বাধা হওয়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে অশ্লীল ফুটেজে ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানকে তিনটি ধারায় ৬ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও তাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে সাইবার ট্রাইব্যুনাল রাজশাহী বিভাগীয় আদালত।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে আদালতের বিচারক জিয়াউর রহমান এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন বগুড়ার নশিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোবাইদুর রহমান (৫০)।

মামলার এজাহার থেকে জানা যায়, বাদী জিয়াউর রহমান টুটুল (৪২) ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি সদর থানা বগুড়ায় মামলাটি দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন গাবতলী থানা নশিপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে চাওয়ায় আসামি সাবেক চেয়ারম্যান জোবাইদুর রহমান তাকে প্রতিপক্ষ ভাবতে থাকেন। নানা অপপ্রচার চালানোর পাশাপাশি ১২ ফেব্রুয়ারি ভুয়া অ্যাকাউন্ট খুলে একটি অশ্লীল ভিডিওতে জিয়াউর রহমান টুটুলের মুখমণ্ডল বসিয়ে সেটি তার আত্মীয়স্বজনসহ অন্যান্য ব্যক্তিবর্গকে পাঠানো হয়। এতে টুটুলের সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হয়। প্রায় দু’বছর পর তিনজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক পৃথক তিনটি ধারায় ক্রমান্বয়ে তিন বছর দু’বছর ও এক বছরের কারাদণ্ড প্রদান করেন। সেই সঙ্গে তিন লাখ টাকা জরিমানাও করা হয় রায়ের কপিতে বলা হয়েছে ধারাবাহিকভাবে একটি সাজা শেষ হলে পরে সাজা শুরু হবে। দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।