ঢাকাশুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ধর্মীয় অনুভূতিতে আঘাত, পুলিশ কনস্টেবল প্রীতম মণ্ডলকে গ্রেপ্তার

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তি করে ফেসবুকে মন্তব্য করার অভিযোগে অভিযুক্ত পুলিশ কনস্টেবল প্রীতম মণ্ডলকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

রাতভর অভিযান চালিয়ে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে ঢাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে শুক্রবার সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে প্রীতমকে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার রাতভর চেষ্টার পর শুক্রবার সকালে প্রীতমকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

গ্রেপ্তারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামিকে আদালতে পাঠিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলেও জানান ডিবির এই এএসপি।

জানা যায়, অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডল নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা। সম্প্রতি ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে ফেসবুকে কটূক্তি করেন তিনি। এ ঘটনায় অনেকটা উত্তেজিত হয়ে উঠেন ধর্মপ্রাণ মানুষ।

নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দ্রুত পদক্ষেপের কারণে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মণ্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা দায়ের করা হয়েছে।

এদিকে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা।

অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।