ঢাকাবৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারত থে‌কে ঈদের দিন আমদা‌নির ১১ ট্যাংকার অক্সিজেন আস‌লো।

অনলাইন ডেস্ক।
জুলাই ২২, ২০২১ ৭:৪১ অপরাহ্ণ
Link Copied!

বুধবার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ১১ ট্যাংকার অক্সিজেন আমদানি হয়েছে। করোনায় দেশে অক্সিজেনের ব্যাপক চাহিদা থাকায় জরুরি সেবার অংশ হিসেবে এ অক্সিজেন আমদানি করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম  জানান, ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দর চার দিন বন্ধ আছে। তবে, দেশে করোনা মহামারি সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেন সংকট নিরসনে ঈদের দিন কাস্টমস ও বন্দর খোলা রাখা হয়েছে।

আমদানিকৃত অক্সিজেনের চালান দ্রুত খালাসের জন্য কাস্টমসের একটি বিশেষ টিম কাজ করছে বলে জানান তিনি।

লিন্ডে বাংলাদেশ, পিওর লি. ও ইসপেক্টর লি. এ অক্সিজেন আমদানি করেছে। লিন্ডে তিন ট্যাংকারে ৬০ টন ৫৩ কেজি, পিওর এক ট্যাংকারে ১৪ টন ৫৫ কেজি ও ইসপেক্টর সাত ট্যাংকারে ১০৪ টন ৪২ কেজি অক্সিজেন আমদানি করে।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল  বলেন, ‘কেবল অক্সিজেন আমদানির জন্য বন্দর খুলে রাখা হয়েছে। আমদানিকৃত অক্সিজেন দ্রুত খালাস করতে আমদানিকারকদের সব ধরনের সহযোগিতা করা হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।