ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কয়েকটি জাহাজে নতুন হামলা চালিয়েছে ইয়েমেন।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ৩০, ২০২৪ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

​​​​​​​ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী নতুন করে কয়েকটি শত্রু জাহাজের ওপর হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সাধারণ মানুষের ‌ওপর ইহুদিবাদী ইসরাইল যে বর্বর আগ্রাসন ও গণহত্যা চালাচ্ছে তার প্রতিবাদে ইয়েমেন থেকে এই হামলা হলো।

ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি গতকাল (সোমবার) এক ভিডিও বার্তার মাধ্যমে নতুন অভিযানের কথা জানিয়েছেন। তিনি বলেন, লোহিত সাগরে আমেরিকার দুটি যুদ্ধজাহাজ এবং কয়েকটি ড্রোনে হামলাসহ শত্রুদের যুদ্ধজাহাজের বিরুদ্ধে কয়েক দফা অভিযান চালানো হয়েছে। এসব অভিযানে লক্ষ্য অর্জিত হয়েছে বলে জানান ইয়াহিয়া সারি।

অভিযানগুলোতে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ইউনিট এবং ড্রোন ইউনিটসহ সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট যোগ দেয়।

জেনারেল সারি জানান, লোহিত সাগর দিয়ে দখলদার ইসরাইলের বন্দরের দিকে যাওয়ার সময় সাইক্লেড নামে একটি জাহাজে হামলা চালানো হয়। এছাড়া, এমএসসি ওরিয়ন নামে ইসরাইলের একটি জাহাজ ভারত মহাসাগর দিয়ে যাওয়ার সময় ইয়েমেনের সেনারা জাহাজটি লক্ষ্য করে কয়েকটি ড্রোন দিয়ে হামলা চালায়।

ইয়েমেনের সেনা কর্মকর্তা বলেন, গাজা উপত্যকায় ইহুদিবাদীদের বর্বর আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত ফিলিস্তিনের প্রতি সমর্থত জানিয়ে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।#

পার্সটুডে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।