ঢাকাশুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খেল দেখিয়েই যাচ্ছে আলু–পেঁয়াজ, চড়া মুরগির বাজারও!

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ২২, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর বাজারে নতুন আলু ও পেঁয়াজ উঠলেও দাম এখনো নাগালের বাইরে। সপ্তাহের ব্যবধানে ১০ টাকা বেড়ে আলুর কেজি এখন ৬০ টাকা। শুধু আলু–পেঁয়াজই নয়, ঊর্ধ্বমুখী সব সবজির দাম। চড়া মুরগির বাজারও। অবরোধ ও অসময়ের বৃষ্টিতে সরবরাহ কমার অজুহাত ব্যবসায়ীদের। তবে অপরিবর্তিত ডিম ও মাছের বাজার।

বাজারে গেলে প্রথমেই চোখ পড়ে শীতকালীন সবজিতে। প্রায় সব বাজারেই উঠেছে বাহারি শীতের সবজি। তবে সপ্তাহের ব্যবধানে প্রায় সব সবজির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা।

ভরা মৌসুমেও প্রায় সব শীতকালীন সবজির দাম কেজিতে ১০০ টাকার আশপাশে। ৭০ টাকার নিচে নেই কোনো সবজি।

এক সপ্তাহ আগেও আলুর কেজি ছিল ৫০ থেকে ৫২ টাকা। বাজারে নতুন আলু উঠলেও দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৮ থেকে ৬০ টাকায়। সপ্তাহে ১২ টাকা বেড়ে প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৫০–৬০ টাকায়। বেড়েছে শিম, লাউ, কপি, টমেটোর দামও।

সবজির দাম বাড়ার জন্য অবরোধ ও অসময়ের বৃষ্টিতে সরবরাহ কমার অজুহাত ব্যবসায়ীদের। এর মধ্যে এক ব্যবসায়ী বলছেন, এই হরতাল–অবরোধের কারণে ২০ হাজার টাকার গাড়ি ভাড়া ৫০ হাজার টাকা। অনেক চালক রিস্ক নিয়ে আসেন।

আরেকজন বলছেন, ‘আগে যেটা ৩০ টাকা ছিল সেটা এখন ৫০–৬০ টাকা। সব জিনিসের দাম বেশি। কেয়ারিংয়ে জিনিস আসে না, হরতাল–অবরোধ। আমদানি কম। অনেক সবজি বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে।’

এদিকে নতুন পেঁয়াজ ও মুরগির দামও চড়া। খুচরায় ১০–১৫ টাকা বেড়ে প্রতি কেজি নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০–১১০ টাকা, আর পুরোনো পেঁয়াজ ১৪০–১৫০ টাকায়। ব্রয়লার মুরগির কেজি ১৮০–২০০ টাকা আর সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৩০–৩৪০ টাকায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।