ঢাকাশুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করার দাবি :স্কপ

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান পরিস্থিতি বিবেচনায় একজন শ্রমিকের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করার দাবি জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)।

শুক্রবার (১৬ সেপ্টম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক শ্রমিক সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

শ্রমিক নেতা কমরেড রাজেকুজ্জামান রতন জানান, শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে, অথচ তারা কিছুই পায় না। বৈশ্বিক ও সরকারি নীতি হিসেবে একজন শ্রমিকের বেতন ৯৩ হাজার টাকা হওয়া উচিত। কিন্তু আমরা ন্যূনতম মজুরি মাত্র ২০ হাজার টাকা চেয়েছি।

তিনি বলেন, দেশে ৮০০০ নতুন কোটিপতি হয়েছে। তারা শ্রমিক শোষণকারী। ২০ হাজার টাকা আজকের বাজারে জীবন চলে না।

সমাবেশে ন্যূনতম মজুরির পাশাপাশি অবাধ ট্রেড ইউনিয়ন চর্চার সুযোগ নিশ্চিত করা, শ্রম আইন ও শ্রমিক নিপীড়নের ধারা সমূহ সংশোধন, চাকরি ও কর্মক্ষেত্রের নিরাপত্তা এবং রেশন ও আপৎকালীন মহার্ঘ ভাতার দাবি জানিয়েছে শ্রমিক নেতারা।

এ ছাড়া শ্রমজীবীদের জন্য সার্বজনীন রেশন চালুর দাবিতে আগামী ৫ অক্টোবর খাদ্য মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান এবং সারাদেশ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে খাদ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।