ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে জারদারির বিপক্ষে প্রতিদ্বন্দিতা করবেন আচাকজাই।

আন্তর্জাতিক ডেস্ক
মার্চ ২, ২০২৪ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের প্রেসিডেন্ট প্রার্থী পদে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পশতুনখোয়া মিলি আওয়ামী পার্টি (পিকেএমএপি) প্রধান মাহমুদ খান আচাকজাইকে মনোনীত করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিল (এসআইসি)। আজ শনিবার (২ মার্চ) এই ঘোষণা দেয় দলটি। খবর জিও নিউজ।

পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর খান রাষ্ট্রপতি নির্বাচনে আচাকজাইয়ের মনোনয়নের ব্যাপারে নিশ্চিত করেছেন। আচাকজাই বেলুচিস্তানের কিলা আবদুল্লাহ-কাম-চামানের এনএ-২৬৬ আসন থেকে জাতীয় পরিষদের আসনে জয়ী হয়েছেন।

পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান বিভিন্ন মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে বন্দি। তিনি নিজ দলের আইন প্রণেতাদের প্রবীণ এই রাজনীতিবিদকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, পিটিআইয়ের নেতা আসাদ কায়সারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আচাকজাই এবং বেলুচিস্তান ন্যাশনাল পার্টির (মেঙ্গাল) প্রধান আখতার মেঙ্গালের সঙ্গে সাক্ষাৎ করেন। গত মাসে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে কারচুপির বিরুদ্ধে আওয়াজ তোলার ব্যাপারে সমর্থন চাইতে ওই সাক্ষাৎ করে প্রতিনিধিরা।

বৈঠকে আচাকজাই সংবিধানের সর্বোত্তমতা এবং সংসদের ক্ষমতায়নের পক্ষে কাজ করে এমন প্রতিটি রাজনৈতিক দলের প্রতি তার দলের সমর্থন আছে বলে উল্লেখ করেছিলেন।

শুক্রবার (১ মার্চ) পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) জারি করা এক বিজ্ঞপ্তি অনুসারে, পাকিস্তানের রাষ্ট্রপতি নির্বাচন ৯ মার্চ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য আজ (শনিবার) দুপুরের পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হবে ৪ মার্চ।

কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে- ৫ মার্চের মধ্যে তা করতে পারবেন। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৬ মার্চ। এরপর ৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।