ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন ছাত্রদের বিক্ষোভ বিশ্বে যুদ্ধ-বিরোধী জাগরণের প্রমাণ: ইরান।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ৩০, ২০২৪ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

​​​​​​​ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি বলেছেন, আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসন ও গণহত্যার বিরুদ্ধে যে বিক্ষোভ-প্রতিবাদ করছে তার মধ্য দিয়ে প্রমাণ হয় যে, যুদ্ধের বিরুদ্ধে বিশ্বের মানুষ জেগে উঠছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে বিক্ষোভরত শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর মার্কিন পুলিশের সহিংস আচরণের নিন্দা জানিয়ে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মার্কিন পুলিশের এই সহিংসতা জেগে ওঠা বিশ্ব জনমতকে থামিয়ে দিতে পারবে না।

গতকাল (সোমবার) সাপ্তাহিক ব্রিফিংয়ে নাসের কানয়ানি এসব কথা বলেন।

তিনি বলেন, “বিক্ষোভকারীদের ওপর পুলিশ লেলিয়ে দিয়ে মানবাধিকারের প্রশ্নে আমেরিকা তাদের দ্বৈত নীতি প্রদর্শন করেছে। মার্কিন পুলিশের এই আচরণ ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে গ্রহণযোগ্য নয় বরং এটা উদ্বেগের বিষয় বলে আমরা মনে করি।” বিষয়টিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে হস্তক্ষেপ করার আহ্বান জানান ইরানি পররাষ্ট্র মন্ত্রণলয়ের মুখপাত্র।#

পার্সটুডে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।