ঢাকাশুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মেগা প্রকল্পের মেগা দুর্ভোগ

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

মেগা প্রকল্পের মেগা দুর্ভোগে রাজধানীবাসী। এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ ঘিরে যেন বিধস্ত জনপদ। কী সকাল, কী বিকেল। এ যেন বিনা দোষে সাজা ভোগ। কারওয়ান বাজার, ফার্মগেইট ও তেজগাঁও রেলক্রসিং এলাকায় চলতে গিয়ে হরহামেশাই ঘটে দুর্ঘটনা। জনগুরুত্বপূর্ণ এলাকাকে রীতিমতো বিধস্ত জনপদে পরিনত করা হয়েছে গত দুবছরে।

ভুক্তভোগীরা বলছেন, কাওরানবাজারের এই রাস্তার পুরোটাজুড়ে যে পরিমানে গর্ত হয়ে পানি জমে গেছে এতে মানুষের চলাচলের ভীষণ ভোগান্তি পোহাতে হচ্ছে। পাঁচ মিনিটের রাস্তা পার হতে সময় লাগছে ৩০ মিনিট। আমরা চাই দেশের উন্নয়ন হোক। তবে সেই উন্নয়নে আমাদের জনজীবন অচল করে দেয়ার অধিকার কারও নেই।

সংযোগ সড়কসহ ৪৬ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেক্সওয়ের নির্মাণ কাজে খরচ হচ্ছে প্রায় ৯ হাজার কোটি টাকা। কিন্তু, ৫ বছরের প্রকল্প ১২ বছরেও শেষ করতে পারেনি বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ইটাল-থাই। এদিকে রাস্তা বিনষ্টের দায় ওয়াসার ওপর চাপিয়ে দিলেন এলিভেটে এক্সপ্রেসওয়ে।
ঢাকা এলিভেটে এক্সপ্রেসওয়ে-এর প্রকল্প পরিচালক এ এইচ এম সাখাওয়াত আকতার বলেন, এখানে ওয়াসা কাজ করেছে এবং তাদের কাজেই রাস্তার অবস্থা এমন হয়েছে। আমার এলিভেটে এক্সপ্রেসওয়ের জন্য তেমন কোন ক্ষতি হয়নি। আমরাই কিন্তু এই রাস্তার গর্ত ভরাট করে বালি দিয়ে যায়গাগুলো সমান করছি।

প্রকল্প পরিচালক এক সপ্তাহের মধ্যে রাস্তা মেরামতের কথা বললেও, নামমাত্র ফেলা হচ্ছে কিছু রাবিশ। তাই এই সীমাহীন ভোগান্তি থেকে কবে মুক্তি মিলবে জানা নেই এলাকাবাসীর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।