ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অধিনায়ক হিসেবে শান্তকে চান হাথুরুসিংহে

দেশইনফো২৪.কম
ডিসেম্বর ৫, ২০২৩ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ময়ের সাথে নাজমুল হোসেন শান্ত যেন আরও পরিণত। একটা সময় সমালোচনা তীরে বিদ্ধ এই ক্রিকেটারই এখন দলের কাণ্ডারি। ব্যাটিংয়ের পাশাপাশি নেতৃত্বেও শান্ত মুগ্ধতা ছড়াচ্ছেন। যা নজর এড়ায়নি লঙ্কান মাস্টারমাইন্ড চন্ডিকা হাথুরুসিংহের। লম্বা সময়ের জন্যই শান্তকে অধিনায়কের ভূমিকায় চান তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১৫০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। এমন দাপুটে জয়ের পেছনে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বও বড় ভূমিকা রেখেছে। মাশরাফি, সাকিব ও লিটনের পর অধিনায়ক হিসেবে নিজের অভিষেক টেস্টেই জয় পেলেন শান্ত। তার এমন নেতৃত্বে মুগ্ধ প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে শান্তর অধিনায়কত্ব প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, ‘অধিনায়কত্ব ও নেতৃত্ব আলাদা জিনিস। অধিনায়কত্ব দারুণ ছিল। কৌশলগত নিজের সেরা অবস্থানে ছিল। তার ফিল্ডিং সাজানো ছিল দারুণ। কখনো ভিন্ন কিছু চেষ্টা করেছে, যা ভীষণ কার্যকর হয়েছে। নেতৃত্ব ছিল দুর্দান্ত। সামনে থেকে নেতৃত্ব দিয়েছে।’

ভবিষ্যত অধিনায়ক হিসেবে শান্তকে দেখেন কি না? এমন প্রশ্নে হাথুরুসিংহের জবাব, ‘আমার মনে হয় সামনে তার লম্বা সময় আছে। তার নেতৃত্ব ও অধিনায়কত্ব দেখে বোর্ড একটা সিদ্ধান্ত নিতে পারে। সঠিক সিদ্ধান্তটা বোর্ডই নেবে। অবশ্যই তাকে নিয়মিত অধিনায়ক হিসেবে দেখতে চাই।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।