ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা হয়েছে: বিজিএমইএ।

দেশইনফো২৪.কম
এপ্রিল ১০, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বিজিএমইএ-এর সভাপতি এস এম মান্নান বলেছেন, গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ সম্পন্ন করেছে বিজিএমইএ।

পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করায় পোশাকখাতের উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন বিজিএমইএ-এর সভাপতি। মঙ্গলবার (৯ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, পূর্ববর্তী বছরগুলোর ধারাবাহিকতা রক্ষা করে এবছরেও পোশাক শিল্পখাতের উদ্যোক্তারা শ্রমিক ভাই-বোনদের জন্য ঈদুল ফিতর আনন্দময় করতে কষ্ট করে হলেও যথাযথ পাওনাদি পরিশোধ করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখায় গার্মেন্টসের উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের ঐকান্তিক সহযোগিতায় এবারও শ্রমিক ভাই-বোনেরা যাতে উৎসবমুখর পরিবেশে পরিবার পরিজন নিয়ে ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সেই লক্ষ্যে বিজিএমইএ এর সরাসরি হস্তক্ষেপে শ্রমিকদের বেতনভাতাদি নিশ্চিত করা হয়েছে।

ঈদের আগে বেতন ভাতা বিষয়ে সমস্যা হতে পারে এরকম ৪৫০টি কারখানা প্রতিষ্ঠানকে ক্লোজ মনিটরিং এর আওতায় এনে বিজিএমইএ সমস্যার ধরন বুঝে সমাধানের উদ্যোগ নেয়। শতভাগ কারখানায় মার্চ মাসের বেতন এবং ঈদুল ফিতরের ভাতা পরিশোধ করা হচ্ছে। দুই বা একটি কারখানার বেতন ভাতা প্রক্রিয়াধীন রয়েছে, যা পরিশোধ করা হবে। তিনি রপ্তানিমুখী পোশাক শিল্পের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ দেশের রপ্তানি বাণিজ্য সচল রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।