ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জিম্মি নাবিকদের উদ্ধারে কম সময়ে অগ্রগতি হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী।

অনলাইন ডেস্ক
এপ্রিল ১০, ২০২৪ ২:৩১ অপরাহ্ণ
Link Copied!

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অল্প সময়ের মধ্যে যথেষ্ট অগ্রগতি হয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাহাজের সমস্ত নাবিকরা সুস্থ আছেন। উদ্বেগের কোনো কারণ নেই, তবে মুক্তির সুনির্দিষ্ট দিনক্ষণ এখনও নির্ধারণ হয়নি।

বুধবার সকালে চট্টগ্রামের দেওয়ানজি পুকুর পাড়ের বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ড. হাছান মাহমুদ আরও বলেন, ঈদের আগে ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি বাজারকে অস্থির করার অপচেষ্টা করেছিলো। কিন্তু জনগন তাদের আহবানে সাড়া দেয়নি। একইসাথে সরকারের কঠোর অবস্থানের কারণে বিএনপির সেই অপচেষ্টা ব্যার্থ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে সারাদেশে হঠাৎ করে কিশোর গ্যাংয়ের উৎপাত বাড়ায় উদ্বেগ প্রকাশের পাশাপাশি কিশোর গ্যাংয়ের মদদদাতাদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার হুঁশিয়ারিও উচ্চারণ করেন পররাষ্ট্রমন্ত্রী।

গেলো ১২ মার্চ মোজাম্বিক থেকে সংযুক্ত আবর আমিরাতগামী বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ সোমালিয়াr জলদস্যুদের কবলে পড়ে। জাহাজটিতে আছেন ২৩জন নাবিক। যাদের সবাই বাংলাদেশি নাগরিক।

জলদস্যুদের কবলে পড়া জাহাজটি চট্টগ্রামভিত্তিক শিল্পগোষ্ঠি কবির গ্রুপের। সাধারণত পণ্য পরিবহণের কাজে ব্যবহৃত হয় জাহাজটি।

আরবিএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।