ঢাকারবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নগরীর কোনো রাস্তা কাঁচা বা আধাপাকা থাকবে না: চসিক মেয়র

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ৪, ২০২২ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর কোথাও কোনো রাস্তা কাঁচা বা আধাপাকা থাকবে না। বর্তমান নির্বাচিত পরিষদের মেয়াদকালে দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের জন্য যা যা উন্নয়ন প্রয়োজন তা করা হবে।
পরিকল্পনা অনুয়ায়ী চট্টগ্রামের যোগাযোগ অবকাঠামো উন্নয়ন, এলইডি দ্বারা আলোকায়ন ব্যবস্থা, পরিবেশ উন্নয়ন ও পরিচ্ছন্ন নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে খুবই আন্তরিক। নগরীর উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সরকার ২ হাজার ৫ শত কোটি টাকা বরাদ্দ দিয়েছে। চসিকের এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নগরীর দৃশ্যই পাল্টে যাবে। তিনি আরও বলেন, ফইল্যাতলী বাজারের মানুষ এই সড়কটির জন্য দীর্ঘদিন কষ্টভোগ করেছে। আজকে এই সড়কটির সংস্কার কাজের উদ্বোধনের মধ্যে দিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে।
আজ রোববার সকালে ফইল্যতলী বাজার রোড উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন।
দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বিউটি, আওয়ামী লীগ নেতা মো. এরশাদুল আমিন, অধ্যক্ষ আসলাম হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসলাম হোসেন সওদাগর, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, রাজনীতিক নোয়াব আলী, নুরুজ্জামান সান্টু প্রমুখ।
মেয়র বলেন, সকল রাস্তার কাজ সম্পন্ন করা হবে; সেখানে নতুন করে কর্তন করার অনুমতি দেয়া হবে না। তিনি চট্টগ্রাম ওয়াসা, বিটিসিএলসহ সেবা সংস্থাসমূহকে চসিকের পূর্ব অনুমোদন ছাড়া রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ না করার আহ্বান জানান। এছাড়া অনুমোদন ছাড়া রাস্তা খোঁড়াখুঁড়ি করলে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ফইল্যাতলী বাজার থেকে নয়া বাজার পর্যন্ত সড়কটি এলাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী সংস্কার করা হয়েছে। ফইল্যাতলী বাজারকে একটি অত্যাধুনিক কিচেন মার্কেটে রূপান্তর করে এলাকাবাসীর চাহিদা পূরণ করা হয়েছে।
রেজাউল করিম বলেন, উন্নয়ন করলেই শুধু হবে না; এর  রক্ষণাবেক্ষণ করা সকল নাগরিকের দায়িত্ব। নিজ দায়িত্বে নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। তিনি গৃহকর নিয়ে কিছু মহলের বিভ্রান্তিমূলক অপপ্রচারে কর্ণপাত না করার আহ্বান জানিয়ে বলেন, ‘আমি নির্বাচনের সময় যে অঙ্গিকার করেছিলাম তা থেকে এখনো সরে আসিনি।’ তিনি বলেন, গরীব অসহায় নাগরিকের মধ্যে অসমর্থ ব্যক্তিদের ওপর কর আরোপ করা হবে না এবং ২০১৭ সালের কর মূল্যায়নের ওপর যেসব করদাতা অযৌক্তিক হয়েছে বলে মনে করেন তাদেরকে পূর্বের বকেয়া গৃহকর পরিশোধ করে আপিল করার আহ্বান জানান। নগরবাসীকে এক্ষেত্রে ওয়ার্ড কাউন্সিলরগণ সার্বিক সহযোগিতা প্রদান করবেন। আপিলে কোনো করদাতা অসন্তুষ্ট হলে এ বিষয়ে সরাসরি মেয়রকে জানাতে অনুরোধ করা হয়।সূত্র:-বাসস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।