ঢাকাবৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যৌন হয়রানির অভিযোগে ৭ শিক্ষার্থীকে বহিষ্কার

দেশইনফো২৪.কম
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১২:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

যৌন হয়রানির অভিযোগের ভিত্তিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারসহ অন্যান্য শাস্তি প্রদান করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২২৬তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বহিষ্কৃতরা হচ্ছেন— লোকপ্রশাসন বিভাগের ২০১৬২৩৭০৩৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সুমন দাস (১ বছর), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯৩৩৯০২৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব (১ বছর), বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬৬৩১০০৯ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম (২ বছর), ২০১৬৬৩১০৩৫ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. জায়েদ ইকবাল তানিন (২ বছর), ২০১৬৬৩১০৪৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান (১ বছর), ২০১৬৬৩১০৩১ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. রিফাত হোসেন (১ বছর) এবং ২০১৬৬৩১০৫৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. বিশাল আলী (১ বছর)।
No description available.

.বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, বহিষ্কৃত শিক্ষার্থীদের আবাসিক হলের সিট বাতিল করা হয়েছে এবং তাদের ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ থাকবে। শিক্ষার্থীদের বহিষ্কার ও শাস্তির এ সিদ্ধান্ত আগামী ২৯ সেপ্টেম্বর ২০২২ থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এবং বাহিরে যৌন হয়রানির তিনটি পৃথক ঘটনায় এই ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে আনীত অভিযোগের তদন্তের সুপারিশ সাপেক্ষে অভিযুক্তদের এই শাস্তি প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।