ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোজার আগে ভারত থেকে আসবে পেঁয়াজ–চিনি: বাণিজ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রমজানের আগেই ভারত থেকে আমদানি করা ২০ হাজার টন পেঁয়াজ ও ৫০ হাজার টন চিনি দেশে আসবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, চিনি–খেজুরসহ রমজানে প্রয়োজনীয় অন্যান্য পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে বৈঠক করা হবে। এছাড়া মঙ্গলবার জাতীয় টাস্কফোর্সের বৈঠকে ভোজ্য তেলের নতুন দাম নির্ধারণ হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি আরও জানান, ভারত থেকে পেঁয়াজ ও চিনি আসবে বলে আমরা প্রত্যাশা করছি। ভারত সফরে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে আশ্বস্ত হয়েছেন। আশা করি, আগামী সোমবার থেকে বৃহস্পতিবারের মধ্যে আমরা একটি ভালো খবর পাব। কীভাবে, কত তারিখ থেকে আমদানি করব, সেসব বিষয় অনুমোদন পেলেই জানাতে পারব।

প্রতিমন্ত্রী ভোক্তাদের আশ্বস্ত করে বলেন, আসন্ন রমজান মাসে কোনো পণ্যেরই ঘাটতি হবে না। আগামী মঙ্গলবার তেল ও চিনির দাম নির্ধারণ করে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন এ বিষয়ে কাজ করেছে। এছাড়া, মাঠ পর্যায়ের মন্ত্রণালয়েল মনিটরিং থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।