ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মদপান কি বন্ধ হবে কখোনো?

দেশইন‌ফো ডেস্ক।
আগস্ট ৬, ২০২১ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

রেগুলেশন সহ ওপেন করে দিন মদপান ভারতের মতোই, রাজস্ব আয় বাড়বে তাতে খদ্দের অনেক। বরং নজর রাখুন সিনথেটিক মাদকের উপর, বলাৎকারের উপর, বেআইনি অস্ত্রের উপর। এমনিতেই জর্দা কাঁচা শুপারি ও সাদা পাতায় নেশাগ্রস্ত দেশের চল্লিশ ভাগ মানুষ, তারা সবাই ধার্মিক ও মদ বিরোধী তবে জিহাদী মনোভাব সম্পন্ন কল্পনাবিলাসী।

নেদারল্যান্ডস বা থাইল্যান্ডের মতো আধুনিক গনিকালয় স্হাপন করুন, পেশা হিসেবে স্বীকৃতি দিন এই আদি ব্যবসাকে। শুধু জবরদস্তি বন্ধ করতে হবে যাতে কারো উপর অবিচার না হয় তার দিকেই খেয়াল দিন শুধু।

গাঁজা উম্মুক্ত করুন ঔষধি গুণসম্পন্ন বলেই, অন্য মাদকের ছোবল হতে অনেকের প্রাণ বাঁচাচ্ছে উন্নত দেশে।

যতোক্ষণ পর্যন্ত উপরিউক্ত কাজ সম্পন্ন হবে না ততক্ষণ এসব কিন্তু বন্ধ হবেনা। মনে রাখবেন তাতে নিরাপত্তা সংস্থা সমূহের ঘুষ বাণিজ্য বন্ধ হবে, জেলের খরচ বাঁচবে, জজ সাহেব দের চাপ কমবে, ক্রাইমের হার কমে যাবে। রাজনীতিবিদদের ব্লাকমেইল করাও সহজ হবে না।

ওয়াজ শুনে জিকির করে অনেকে মাতাল হয়, দিন শেষে মদ খেয়ে অনেকেই মৃদু মাতাল হতে পছন্দ করে। এরা সবাই কেউ বান্ধবী, মানবিক বৌ কিংবা পসারিণী খোঁজে, তামাশা একই তবে।

মিডিয়াও মদ উদ্ধারের ড্রামা দেখিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে সবসময়। রাঘব বোয়াল ধরা ছোঁয়ার বাইরে থাকে বরাবর ক্ষমতার আর্শীবাদে। যাইহোক লিগ্যাল করে দেন ল্যাঠা চুকে যাবে। মানুষ কে যার যা বিশ্বাস ও শিক্ষা মতো বাঁচতে ও চলতে দিন। হাজার হাজার কোটি টাকার দুর্নীতি বন্ধে কি করা যায় তাই নিয়ে ভাবুন মানুষের গু না ঘেঁটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।