ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ব্রেড দিয়ে বানাতে পারেন মজার মিষ্টি।

অনলাইন ডেস্ক
এপ্রিল ১০, ২০২৪ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

ঈদের সকালে মিষ্টিমুখ করতে পায়েস, সেমাই তো রেডি। ভিন্ন স্বাদ আনতে বানাতে পারেন মজার মালাই মিষ্টি। তাও আবার বাড়িতে থাকা ব্রেড দিয়েই। রেসিপি দিয়েছেন ফ্লোরা আহাম্মেদ। কয়েকটি ধাপে বানাতে হবে মিষ্টি।

প্রথমে পুর তৈরির জন্য লাগবে ১/২ লিটার তরল দুধ, ১/৪ কাপ গুঁড়ো দুধ, দেড় বা দুই টেবিল চামচ চিনি, সামান্য এলাচ গুঁড়ো, দেড় চা-চামচ ঘি। একটি প্যানে সবগুলো উপকরণ একত্রে ভালো ভাবে মিশিয়ে নিন। তারপর চুলায় মিডিয়াম এবং লো আঁচে অনবরত নাড়তে থাকুন। শুকিয়ে এলে নামিয়ে নিয়ে অন্য পাত্রে তুলে রাখতে হবে।

 

মালাই তৈরির জন্য লাগবে হাফ লিটার তরল দুধ, ১/৩ কাপ গুঁড়া দুধ এবং দেড় টেবিল চামচ চিনি। প্যানে সবগুলো উপকরণ একত্রে ভালো ভাবে মিশিয়ে নিন। এবার চুলায় মিডিয়াম লো আঁচে অনবরত নাড়ুন। মালাইয়ের টেক্সচারে এলে নামিয়ে নিতে হবে।

রোল তৈরির জন্য লাগবে একটা বে্রড, পেস্তা বা কাজু বাদাম ইচ্ছেমতো। প্রথমে পাউরুটির চারপাশের বাদামি অংশ কেটে ফেলুন। এবার বেলনের সাহায্যে বেলে নিয়ে পুর দিয়ে রোল করে সার্ভিং ডিশে রাখতে হবে। উপরে মালাই ঢেলে ইচ্ছে অনুযায়ী বাদাম দিয়ে সাজিয়ে ঠান্ডা করে পরিবেশন করে নিন প্রাণ জুড়ানো এই ডেজার্ট। -itvbd

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।