ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রিমান্ড শেষে কারাগারে সাংবাদিক আশফাক ও তাঁর স্ত্রী

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যুর ঘটনায় চার দিনের রিমান্ড শেষে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তাঁর স্ত্রী তানিয়া খন্দকারকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ রোববার বিকেলে শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী।

রিমান্ড শেষে মামলার নতুন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শরীফুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামিদের পক্ষে জামিন চাওয়া হয়নি।

গত ৬ ফেব্রুয়ারি মোহাম্মদপুরের শাহজাহান রোডের একটি বাড়ির নিচ থেকে গৃহকর্মী প্রীতির রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। পরে মোহাম্মদপুর থানা-পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। সেদিনই আটক করা হয় সৈয়দ আশফাকুল হক ও তাঁর স্ত্রী তানিয়া খন্দকারকে।

এদিকে আশফাকুল হকের বাসায় প্রীতি উরাং নামে একজন শিশু গৃহকর্মীর মৃত্যু নিয়ে দেওয়া দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিবৃতিতে হতাশা ব্যক্ত করেছে ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ নামে একটি সংগঠন। রোববার প্রকাশিত এক খোলা চিঠিতে তারা এই হতাশা প্রকাশ করে।

খোলা চিঠিতে মাহফুজ আনামের উদ্দেশ্যে বলা হয়, ‘আপনি প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য বিচারিক প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত অপেক্ষায় আছেন, উল্লেখ করেছেন। অথচ একই ব্যক্তির বিরুদ্ধে পরপর একই ধরনের দুটি অভিযোগ উঠে এসেছে, যা আপনি অনুধাবনে ব্যর্থ হয়েছেন। অভিযোগটি বিচারাধীন থাকার পরও আপনি তা বিবৃতিতে উল্লেখ করেননি। এমনকি আপনার পত্রিকার পক্ষ থেকে অন্যান্য ঘটনার মতো এই দুটি ঘটনায় সরেজমিন অনুসন্ধান করে বিশ্লেষণধর্মী ও তুলনামূলক আলোচনার প্রতিবেদন প্রকাশ করা হয়নি, যা পত্রিকার পক্ষপাতদুষ্ট আচরণ।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।