ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সশস্ত্র বাহিনী দেশের যেকোনো প্রয়োজনে কাজ করবে: প্রধানমন্ত্রী।

অনলাইন ডেস্ক
মার্চ ২, ২০২৪ ১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

দেশের যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনী কাজ করবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, দক্ষতা ও সুনামের সাথে সেনাসদস্যরা দায়িত্ব পালন করছে। সারা পৃথিবীতে বাংলাদেশের সশস্ত্র বাহিনী সুনাম অর্জন করেছে।

শনিবার (২ মার্চ) রাজশাহীতে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের তৃতীয় বীর পুনর্মিলনী অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে এ অনুষ্ঠানে যোগ দিয়ে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন সরকারপ্রধান।

সেনাবাহিনী যেখানে যাচ্ছে, সেখানেই আস্থা ও বিশ্বাস গড়ে তুলছে। শুধু দেশে নয়, আন্তর্জাতিক পর্যায়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও তারা অবদান রেখে দেশের জন্য সুনাম বয়ে আনছে।

প্রধানমন্ত্রী বলেন, সর্বপ্রথম জাতির পিতা একটি পেশাদার, প্রশিক্ষিত ও শক্তিশালী সশস্ত্র বাহিনী গড়ে তুলতে প্রয়সী হন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে
প্রযুক্তি জ্ঞানসম্পূর্ণ যুগোপযোগী সামরিক বাহিনী গঠনের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার। ‘ফোর্সেস গোল-২০৩০’ এর মাধ্যমে তা বাস্তবায়ন অব্যাহত রয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশকে এখন আর কেউ অবহেলা করতে পারে না। আজ বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা সেভাবেই সামনের দিকে এগিয়ে যাবো, এটাই আমাদের লক্ষ্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।