ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে প্রাণের চিপস কারখানায় আগুন, শ্রমিকের মৃত্যু।

অনলাইন ডেস্ক
এপ্রিল ১০, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের অলিপুরে প্রাণ আরএফএল কোম্পানির চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নাজমা বেগম নামে এর নারী শ্রমিক ছাদ থে‌কে লা‌ফিয়ে প‌ড়ে মারা গে‌ছে। আহত হ‌য়ে‌ছে প্রায় ৩৫ জন।

আজ বুধবার দুপু‌রে দিকে এ আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। হবিগঞ্জ জেলা প্রশাসক মোচ্ছা জি‌লুফা সুলতানা এসব তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

আগুনে কোম্পানির ১৩নং ভবনের চিপস কারখানায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা যায়নি। ঈদের ছুটির কারণে শ্রমিকের সংখ্যা কম হলেও ভিতরে কতজন শ্রমিক আটকা পড়েছে তার প্রকৃত তথ্য পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপু‌রের দিকে প্রাণ আরএফএল কোম্পানির ১৩নং ভবনের চিপসের কারখানায় আগুনের ধোঁয়া উড়তে দেখা হয়। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে আতঙ্কিত হ‌য়ে নাজমা বেগম নামে এক নার‌ী  ছাদ থে‌কে প‌ড়ে মারা যায় ।আহত হয় ৩৫ জন। তবে কর্তৃপক্ষ ফ্যাক্টরির চারদিকের গেইট তালাবদ্দ করে রাখার কারণে ভিতরের প্রকৃত অবস্থা জানা যায়নি। কোনো মিডিয়া কর্মীকে ভিতরে প্রবেশ করতে দিচ্ছে না কর্তৃপক্ষ। বাইরে থেকে আগুনের লেলিহান শিখা উড়তে দেখা গেছে। এরই মধ্যে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

এ বিষয়ে প্রাণ আরএফএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কাউকে পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।