ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. #টপ৯
  2. #লিড
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. ইচ্ছেডানা
  8. উদ্যোক্তা
  9. ক‌রোনা মহামা‌রি
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. চাকুরীর খবর
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় জাতিসংঘ

অনলাইন ডেস্ক
নভেম্বর ২১, ২০২৩ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশে শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকল পক্ষের প্রতি বিশেষ করে সরকার ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে যাবে জাতিসঙ্ঘ।

সোমবার (২০ নভেম্বর) নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক।

সেখানে প্রশ্ন করা হয়েছিল, অতি সম্প্রতি বাংলাদেশ সরকার আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেছে। বিরোধীদের ধরপাকড় অব্যাহত রয়েছে, রাজনৈতিক সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার বিষয়টিকে অবজ্ঞা করা হয়েছে। এ পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে কী পদক্ষেপ নিচ্ছে জাতিসঙ্ঘ? সরকার কি আন্তর্জাতিক সকল আহ্বান প্রত্যাখ্যান করেছে?

জবাবে মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, ‘আমরা সব অংশীদার, সরকার, রাজনৈতিক দলকে একটি শান্তিপূর্ণ, অন্তর্ভুক্তিমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য তারা যা করতে পারে, তা করতে আহ্বান জানিয়ে যাব।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।